সন্তান হারানো সেই বাবা এখন এলাকাছাড়া

 
আদনান কবিরের হত্যার ঘটনা ২০১৭ সালে ঢাকার উত্তরায় ঘটে। তার বাবা, মো. কবির হোসেন, প্রথম আলোকে জানিয়েছেন যে তার ছেলের হত্যার বিচার এখনো পাওয়া যায়নি এবং কিশোর গ্যাং এর হুমকিতে তিনি উত্তরা ছেড়ে দিয়েছেন। 
 

ঘটনার সময় র‌্যাব এ ঘটনার অভিযান চালিয়ে ‘ডিসকো বয়েজ’ ও ‘নাইন স্টার গ্রুপ’–এর আটজনকে গ্রেপ্তার করেছিল। আদনানের বাবা বলেছেন যে গ্রেপ্তার হয়েছিলেন মোট ২৬ আসামি এবং তারা সবাই এখন জামিনে আছেন, কারাগার থেকে বেরিয়ে হুমকি দিতে থাকেন। 
এ কারণেই তিনি উত্তরা ছেড়ে দিয়েছেন। পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার মো. শাহজাহানের প্রথম আলোকে তথ্য অনুযায়ী, ২০২২ সালের শেষের দিকে ঢাকার উত্তরা বিভাগে আটটি কিশোর গ্যাং সক্রিয় ছিল। তবে আগের তুলনায় তাদের সংখ্যা কম ছিল। এখন পুলিশ তাদের দমনে কাজ করছ
আদনানের বাবা বলেছেন যে যদি তার ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হতো, তাহলে ঢাকার এ ধরনের অপরাধী চক্রের এতটা বিস্তার ঘটত না। তিনি আক্ষেপ করে বলেছেন যে যাঁরা আদনানকে হত্যা করেছেন, তাঁরা এখন ক্ষমতাসীন দলের রাজনীতি করছেন এবং আরও বেপরোয়া হয়েছেন। 
এই অত্যন্ত দুর্দান্ত ঘটনা ও তার পরিণাম নিয়ে রাজনৈতিক ও সামাজিক অবস্থানের আলোচনা তাড়াতাড়ি হয়ে যাচ্ছে। এ ধরনের অপরাধ ও তার প্রতিকারের জন্য প্রয়োজন হল শক্তিশালী আইন এবং তা সঠিকভাবে প্রয়োগ করা।

No comments

Powered by Blogger.