ইউপিডিএফ কর্মী নিপুণ চাকমা নামের একজন সদস্যকে দুর্বৃত্তের গুলিতে হত্যা

 ইউপিডিএফ কর্মী নিপুণ চাকমা নামের একজন সদস্যকে দুর্বৃত্তের গুলিতে হত্যা

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ইউপিডিএফ কর্মী নিপুণ চাকমা নামের একজন সদস্যকে দুর্বৃত্তের গুলিতে হত্যা করা হয়েছে। এই ঘটনা বোধিপুর এলাকায় ঘটে। এই ঘটনায় নিহত নিপুণ চাকমা ইউপিডিএফের সদস্য ছিলেন। এ ঘটনায় পুলিশ মৃত্যু হয়ে যাওয়া নিপুণ চাকমার মরদেহ উদ্ধার করতে অসমর্থ হয়েছে।

অভিযোগ অনুযায়ী, শনিবার রাতে বোধিপুর এলাকায় একটি অনুষ্ঠানের সময় নিপুণ চাকমা সহ কয়েকজন ইপিডিএফ কর্মী মোটরসাইকেলে যাচ্ছিলেন। এক্ষেত্রে কয়েকজন দুর্বৃত্ত অবৈধভাবে ব্রাশফায়ার করে নিপুণ চাকমার উপর গুলি চালিয়ে হত্যা করে।

ইউপিডিএফের পক্ষ থেকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে বাঘাইছড়িতে আধাবেলা অবরোধ করা হয়েছে। এই সময় তারা বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করছে।

ইউপিডিএফের সমন্বয়ক আর্জেন্ট চাকমা বলেছেন, জেএসএস-এমএনলারমা সদস্যরা ইপিডিএফ কর্মী নিপুণ চাকমাকে হত্যা করেছে। তিনি এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করেছেন।

সম্প্রতি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএনলারমা) ইউপিডিএফকে এ হত্যাকাণ্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে, জেএসএস-এমএনলারমা এ আক্রমণ কে অস্বীকার করেছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আহমেদ জানান, এ ধরনের ঘটনা সামনে আসা হয়েছে, তবে এখনো পুলিশ সঠিক তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়নি। পুলিশ তল্লাশি চালিয়েছে এবং গতকাল সারারাত ধরনের প্রকারের অনুসন্ধান করেছে। তবে এখনো কোনো অপরিবর্তনই ঘটেনি।

No comments

Powered by Blogger.