নিরাময় কেন্দ্রে এক রোগীর মৃত্যু

 

 নিরাময় কেন্দ্রে এক রোগীর মৃত্যু, ১২ দিন পর মামলা।

 

 

ফেনীতে নিরাময় কেন্দ্রে এক রোগীর মৃত্যুর বিষয়ে গত ১২ দিনের মধ্যে একটি বিতর্ক উত্পন্ন হয়েছে। এই বিষয়ে স্থানীয় মিডিয়া ও সমাজে প্রতিষ্ঠিত একটি চর্চা চলছে। রোগীর পরিবারের অনুসারে, তার মৃত্যু নিরাময় কেন্দ্রের অবহেলায় ঘটেছে, যাতে একটি সুস্থ চিকিৎসার প্রণালী অনুসরণ করা হয়নি।

অভিযোগ করা হয়েছে যে, রোগীর মৃত্যু সুযোগ হতে পারে একটি ভুল চিকিৎসার অভিযানের কারণে। এছাড়াও, পরিবারের অনুসারে রোগীর জন্য যে প্রয়োজনীয় চিকিৎসা ও সেবা ছিল, সেগুলি উপলব্ধ হয়নি।

এই বিষয়ে তাদের আলোচনা করার সময়ে, নিরাময় কেন্দ্র কর্তৃপক্ষের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে তারা সর্বস্বস্ত্রীয়ভাবে চিকিৎসার প্রতিপাদনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তবে, প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অগত্যা ও লাপকারী চালাচলের বিষয়ে অসন্নতি ব্যক্ত করা হয়েছে।

এই ঘটনার পরিণামে প্রবল নারাজগো ও সন্দেহ নিয়ে উঠেছে স্থানীয় মানুষের মধ্যে। তারা স্বাভাবিকভাবেই রোগীর পরিবারের কাছে সমর্থন ও সহানুভুতি প্রকাশ করছেন। এছাড়াও, সমাজের পরিষ্কার চিন্তাভাবনা ও চিকিৎসার সর্বোত্তম প্রণালী নিয়ে সাবলীল আঙ্গুলে প্রশ্ন তৈরি হচ্ছে।

স্থানীয় কর্মকর্তারা বিষয়টি গভীরভাবে পরীক্ষা করছেন এবং এই ঘটনায় যারা সম্প্রতি নিয়োগ পেয়েছেন, তাদের ব্যবস্থাপনা এবং চিকিৎসার পদ্ধতিসমূহের প্রতি আমান্ত্রণ জানিয়েছেন। অতএব, বিশ্বাস করা যায় যে, এই অসুবিধার জন্য সঠিক দণ্ড নেয়া হবে এবং এর আবারো প্রতিরোধ করা হবে যাতে এর পুনরাবৃত্তি না হয়।


 

No comments

Powered by Blogger.