ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ শেষ হচ্ছে



বাংলাদেশ রেলওয়ে ঈদের যাত্রায় অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে। এই সালের প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু হওয়ার সাথে প্রথম দিনেই টিকিট ক্রয়ের ক্ষেত্রে বেশি দাবি হয়েছে। পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রির কারণে সকাল ৮টার মধ্যেই সকল টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। দুর্ঘটনা ও বিপর্যয়ের সাথে প্রেরণের বিপর্য়স্য এবং যাত্রীদের সুরক্ষার দৃষ্টিতে রেলওয়ে পরিচালনার পক্ষ থেকে যথেষ্ট প্রস্তুতি নেওয়া হয়েছে। যাত্রীদের প্লাটফর্মে প্রবেশে ও জনসমূহের এগিয়ে আসার জন্য বেশ কিছু উপকরণ ব্যবহার করা হচ্ছে, যেমন: বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ক্যান্টনমেন্ট স্টেশন এবং জয়দেবপুর জংশনে।

আন্তঃনগর ট্রেনের টিকিট প্রস্তুতি নেওয়ার জন্য এবং সকল যাত্রীদের সুরক্ষার দৃষ্টিতে অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। এই অগ্রিম টিকিট বিক্রির পরিধি এপ্রিল ৯ তারিখ পর্যন্ত। এছাড়াও, আগামী ৩ এপ্রিল থেকে ঈদের ফিরতি যাত্রার জন্য টিকিট বিক্রি করা হবে যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত।

অনলাইনে টিকিট ক্রয়ের সুবিধা উপলব্ধ রয়েছে যা যাত্রীদের জন্য আরও সহজ ও সময়সাপেক্ষ করে। যাত্রীদের প্রয়োজনে একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। রিফান্ডের সুযোগ নেই।

বাংলাদেশ রেলওয়ে এই ধরনের বিশেষ ব্যবস্থা নিয়েছে ভ্রমণের জন্য এবং যাত্রীদের সুরক্ষার দৃষ্টিতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। রেলওয়ের যাত্রীদের নিরাপদে ভ্রমণ করার জন্য অগ্নি নিরাপত্তা সহ সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.