এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

 

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ:এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ



২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমান পরীক্ষার ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রবিবার বেলা ১১টার দিকে গণভবনে ডিজিটালি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন।

এ বছরে ৯টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ ছিল। যশোর বোর্ড শীর্ষে পাসের হারে অগ্রগতি করেছে, আর সিলেট বোর্ডে পাসের হার সর্বনিম্ন ছিল।

আগের প্রতিষ্ঠান অনুলিপি নিয়ে বোর্ড চেয়ারম্যানদের নিয়ে সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করেছিলেন।

শিক্ষামন্ত্রী আজ দুপুর সাড়ে ১২টায় এসএসসি ও সমমান পরীক্ষার ফল নিয়ে প্রেস ব্রিফিং করবেন। এই আগেই সকাল ১১টা থেকেই ফল স্ব-স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে জানা যাবে। ফলের জন্য শিক্ষার্থীরা ওয়েবসাইট বা এসএমএসের মাধ্যমে জেনে নিতে পারবেন।

শিক্ষার্থীরা ওয়েবসাইটে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বছর এবং শিক্ষা বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফল দেখতে পারবেন। অথবা মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। মেসেজ অপশনে গিয়ে শিক্ষার্থীরা প্রথমে 'SSC' লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম ৩ অক্ষর, তারপরে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। এইভাবে পাঠানো এসএমএসে ফল জানা যাবে।

No comments

Powered by Blogger.