আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাসসিরে কোরআন মাওলানা লুৎফুর রহমান আর নেই

 আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাসসিরে কোরআন মাওলানা লুৎফুর রহমান আর নেই।

বাংলাদেশের প্রখ্যাত আলেম এবং বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি এবং কোরআন আল্লামা লুৎফর রহমানের মৃত্যুর খবর বেশ ভালো প্রমাণের সাথে আপনার দ্বারা প্রদান করা হয়েছে। তিনি সর্বশেষে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে মারা গিয়েছেন। তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার এই খবরটি নিশ্চিত করেছেন।

মাওলানা লুৎফুর রহমানের কাছে গত ১৬ ফেব্রুয়ারি রাতে একটি ব্রেনের অপারেশন করা হয়েছিল। তার ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন এবং তারপর থেকে তার অবস্থা সমস্যাগ্রস্ত হয়ে গিয়েছিল। এরপরে তিনি রাজধানীতে ঢাকার আন্তর্জাতিক হাসপাতালে নিয়ে যেতে হলেন।

আল্লামা লুৎফর রহমান একজন বিখ্যাত ইসলামি বক্তা এবং অনেকেরই পরিচিতি রয়েছিলেন। তিনি প্রাচীন ইসলামিক প্রচারক হিসেবে পরিচিতি অর্জন করেছিলেন এবং বিভিন্ন দেশে বক্তিবদ্ধভাবে ধর্মীয় কার্যক্রমে অংশ নেওয়া হয়েছিল।

তার মৃত্যুর পরিবারের পক্ষ থেকে প্রত্যাশা ও দোয়া কামনা করা হয়েছে।

লুৎফর রহমান কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন এবং তিনি জাতীয় সংসদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন। তিনি সামাজিক উন্নয়নের ক্ষেত্রে সর্বদা নিজেকে উৎসর্গ করেছিলেন।

তিনি একজন অত্যন্ত প্রশংসনীয় ইসলামী পন্ডিত ও দা’য়ী ছিলেন। তিনি জামায়াতে ইসলামীর একজন রুকন হিসেবে দ্বীন কায়েমের ব্যাপারে অত্যন্ত নির্ভয় ও সাহসী যোদ্ধা ছিলেন। তার প্রতিষ্ঠানগুলি এবং মাদরাসাগুলির সাথে জড়িত হওয়া তিনি ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতেন। তিনি একাধিক দ্বীনি প্রতিষ্ঠানের সাথে যুগে যুগে আপেক্ষিক সম্পর্ক বিজয়ীভাবে সম্পর্ক রক্ষা করেছিলেন। তার ইন্তেকাল পরিবার, বন্ধুবান্ধব, শিষ্যবৃন্দ, ও শুভাকাঙ্ক্ষীদের মধ্যে গভীর সমবেদনা এবং তাদের কাছে শোক প্রকাশের সৃষ্টি করেছে। তাঁর মৃত্যুতে জাতি একজন অমূল্য আলেমে দ্বীন হারিয়েছে। আল্লাহ তাকে মহান গন্তব্যে পৌঁছান। আমাদের সবার কাছে তার শোকাহত এবং বিশেষ প্রতি সাধারণ জনগণের প্রতি সমবেদনা জানায়া যাচ্ছে।

আল্লামা লুৎফুর রহমান ১৯৪০ সালে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি কর্মজীবনে রাজখালি আলিয়া মাদরাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পাশাপাশি সামাজিক উন্নয়ন অগ্রগতিতে সবসময় নিজেকে উৎসর্গ করেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন।



No comments

Powered by Blogger.